পুলিশের নিয়োগ বিজ্ঞপ্তি – DIG কার্যালয়ে -/ HSC পাস -/ বেতন ৯৩০০ – ২২৪৯০/ আবেদন করা যাবে এমাসের ১-১৫ পর্যন্ত

বাংলাদেশ পুলিশের রেঞ্জ ডি আই জির কার্যালয়ে অফিসিয়াল কাজের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এই বিজ্ঞপ্তটি মুলত এসেছে রাজশাহীর কেশবপুর রেন্জ ডি আই জির কার্যালয় থেকে। আগামি ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এপ্লিকেশন জমা করা যাবে। এপ্লিকেশন জমা করার জন্য অফিস চলাকালীন সময়ে আবেদন পত্র ডাকযোগে পাঠাতে হবে। রাজশাহীতে অবস্থিত রেঞ্জ ডি আই জি অফিসের কার্যালয়ে এই এপ্লিকেশন সাবমিট করতে হবে।

উল্লেখ আছে যে, কোন প্রকার অসম্পুর্ন আবেদন পত্র বাতিল বলে গন্য হবে। এছাড়া, ভুল এবং অসত্য তথ্য থাকলেও আবেদন পত্র বাতিল হবে। শুধু তাই নয়, নির্ধারিত তারিখের পরে বিলম্বে কোন আবেদন পত্র গ্রহন করা হবেনা।

এবার আসা যাক, বয়সের ব্যপারে। প্রার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে যা হিসেব করা হবে ২০২০ সালের আগস্ট মাসের ৩১ তারিখের সময় মোতাবেক। তবে বয়সের ক্ষেত্রে শিথিলযোগ্যতা প্রাপ্ত হবেন যারা মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র বা কন্যা তারা। এছাড়া, যদি কেউ শারীরিক ভাবে প্রতিবন্ধী হয়ে থাকে তারাও শিথিলযোগ্যতার আওতায় পরবে। সেক্ষেত্রে বয়স সিমা ৩২ বছর পর্যন্ত শিথিল করা হয়েছে।

আবেদন পত্র পাওয়া যাবে ওয়েবসাইটে। ওয়েবসাইটের ঠিকানা digrajshahirange.gov.bd – এই লিংকে গিয়ে আবেদন ফর্ম পাওয়া যাবে। আবেদন ফর্মটি ১ পাতার নির্ধারিত ফর্ম। আবেদন ফর্মে যেসব নির্দেশনা এবং চাহিদার কথা উল্লেখ থাকবে তার সব প্রদান করতে হবে।

শুধুমাত্র বাংলাদেশের স্থায়ি বাসিন্দারাই এই চাকরির জন্য এপ্লিকেশন জমা দিতে পারবেন। শুধু তাই নয়, আবেদন কারীকে অবশ্যই রাজশাহী বিভাগের স্থায়ী বাসিন্দা হতে হবে।

যেহেতু পদের নাম, অফিস সহকারি কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক সেহেতু প্রার্থীকে অবশ্যই কম্পিউটার চালনাতে দক্ষ হতেই হবে। এই চাকরির জন্য পদের সংখ্যা উল্লেখ আছে ১ টি। বেতন সরকারি জাতীয় স্কেল ২০১৫ এর দারা নির্ধারিত। বেতনের কথা উল্লেখ আছে ৯৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ পর্যন্ত। এটি একটি ১৬ তম গ্রেডের সরকারি চাকরি।

শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে প্রার্থী বা আবেদন কারিকে অবশ্যই উচ্চ মাধ্যমিক বা এইস এস সি বা HSC পাস হতে হবে। অথবা সম মানের অন্য যেকোন পরীক্ষায় উত্তীর্ন হতে হবে।

যেহেতু আবেদন করার শেষ তারিখ ১৫ তারিখ সেহেতু নিচের সার্কুলার মোতাবেক ১৫ তারিখের আগেই এপ্লাই করতে হব।

নিচের ইমেজে মুল সার্কুলারটি পেয়ে যাবেন। ইমেজ দেখে না গেলে এখানে ক্লিক করেও সার্কুলার ইমেজ দেখতে পারা যাবে।

 

কিছু বলার থাকলে লিখতে পারেন। কমেন্টে কেউ মোবাইল নং লিখবেন না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *