সরকারি পরিবার পরিকল্পনায় চাকরির আবেদন গ্রহণ চলছে – চলবে নভেম্বরের শেষ দিন পর্যন্ত

পরিবার পরিকল্পনায় লোক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অসংখ্য পদ রয়েছে। পদ ভেদে শিক্ষাগত যোগ্যতাতেও আছে ভিন্নতা।

একদম সর্বনিম্ন শিক্ষা থেকে শুরু করে সর্বোচ্চ শিক্ষা পর্যন্ত আবেদনের জন্য পদ খালি রয়েছে। সর্বনিম্ন শিক্ষায় যে পদ আছে সেটিতে ক্লাশ এইট পাশেই এপ্লাই করা যাবে কোন অভিজ্ঞতা ছাড়াই। শিক্ষাগত যোগ্যতা কম বলে বেতন কিন্তু কম নয়। যেহেতু সরকারি চাকরি সেহেতু অন্যান্য সুবিধা সহ বেতনের স্কেল উল্লেখ আছে ৮২৫০ টাকা থেকে ২০০১০ টাকা পর্যন্ত।

এছাড়া যারা SSC পাশ তাদের জন্যও আছে এপ্লাই করার মত পদ। এসব পদের জন্যে বেতন সেই আগের মতই ৮২৫০ টাকা থেকে ২০০১০ টাকা পর্যন্ত।

এবার আসা যাক, HSC পাশ যারা করেছেন তাদের পদের দিকে। এইস এস সি পাসেই অনেক গুলো বেশ উচু পদে এপ্লাই করার সুযোগ রয়েছে এবং এদের বেতন কাঠামোও কিছুটা বেশি। এদের ক্ষেত্রে বেতন স্কেল ৯৩০০ থেকে ২২৪৯০ টাকা পর্যন্ত এবং বলাই বাহুল্য যে, সরকারি অন্যান্য সুযোগ সুবিধা অবশ্যই আছে।

এছাড়া আরো বেশ কিছু পদ আছে যেগুলোতে হাইলি এডুকেটেড গন এপ্লাই করতে পারবেন। যেমন ধরা যাক, অনার্স কমপ্লিট যাদের তারাই শুধুমাত্র এপ্লাই করতে পারবেন এমন পদ আছে বেশ কিছু।

অনার্স পাসে এপ্লাই করা যাবে যেসব পদের জন্য সেগুলোর বেতন কাঠামো আরো অনেকে বেশি। এদের ক্ষেত্রে বেতন ১২০০০ থেকে ৩০০০০ পর্যন্ত।

আবেদন গ্রহনের টাইম টেবিলঃ

আবেদন গ্রহন নভেম্বরের ৯ তারিখ থেকে শুরু হয়ে চলবে একদম নভেম্বরের শেষ দিন পর্যন্ত।

এপ্লাই করার সিস্টেমঃ

আবেদন জমা দেয়া যাবে শুধুমাত্র অনলাইনে। অনলাইনে আবেদনের লিংক টেলিটকের ডি জি এফ পি তে গিয়ে পাওয়া যাবে। এছাড়া নিচের সার্কুলারের মুল ইমেজে পেয়ে যাবেন এপ্লাই করার যাবতীয় নির্দেশনা এবং লিংক।

আবেদন ফিঃ

এপ্লাই করার জন্য নির্ধারিত পরিমান ফি জমা দিতে হবে। ফি এর পরিমান পদভেদে ভিন্ন ভিন্ন। কিছু পদ আছে যেগুলোতে এপ্লাই করার জন্য জমা দিতে হবে ১১২ টাকা। আর কিছু পদ আছে যেগুলোতে এপ্লাই করার জন্য জমা দিতে হবে ৫৬ টাকা।

মুল সার্কুলারটি কোথায় পাওয়া যাবে?

মুল সার্কুলার দেখার জন্য আপনাকে কোন কষ্টই করতে হবেনা। নিচের ইমেজটাই মুল সার্কুলার ইমেজ। যদি কোন কারনে নিচের সার্কুলার ইমেজ দেখতে অসুবিধা হয় তাহলে এখানে ক্লিক করেই দেখে নিতে পারবেন ১০০ ভাগ ক্লিয়ার ভিউ সার্কুলার ইমেজ।

কিছু বলার থাকলে লিখতে পারেন। কমেন্টে কেউ মোবাইল নং লিখবেন না।